ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

চকরিয়ায় অনলাইনে জুয়া খেলার অপরাধে ২ যুবক আটক

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া থেকে বিভিন্ন অনলাইন সাইটে জুয়া খেলার অভিযোগে দুই ‘জুয়াড়িকে’ আটক করেছে র‌্যাব-৭। আটকরা হলেন-চকরিয়া থানার শাহপুরার সৈয়দুল ইসলামের ছেলে মো. শাহরুখ খান (২৪) ও মৃত নজির আহমেদের ছেলে মো. এনামুল হক (২৮)। মঙ্গলবার (১০ মে) দিবাগত রাত ৩টায় উপজেলার শাহপুরার ৭ নম্বর ওয়ার্ডের একটি দোকান থেকে তাদের আটক করা হয়।
র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, শাহপুরার একটি দোকানে কয়েকজন জুয়াড়ি স্মার্ট ফোনের মাধ্যমে জুয়ার ওয়েবসাইট ব্যবহার করে জুয়া খেলাসহ বিকাশের মাধ্যমে অবৈধভাবে জুয়ার টাকা লেনদেন করছে। এমন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দিবাগত রাত ৩টা ১০ মিনিটে অভিযান চালিয়ে একটি দোকান থেকে দুই জুয়াড়িকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জুয়ার টাকা লেনদেনের কথা স্বীকার করেন। এক পর্যায়ে তাদের দেখানো মতে অনলাইন জুয়া খেলা ও ই-ট্রানজেকশন কাজে ব্যবহৃত ৮টি স্মার্ট মোবাইল ফোন এবং জুয়া খেলার নগদ ৪১ হাজার ৮০০ টাকা উদ্ধার করা হয়।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, আটক শাহরুখ জুয়া খেলার ওয়েবসাইট bet 365 এর “collins7610” এবং “Chebetbetsy”একাউন্টের মাধ্যমে প্রদর্শিত খেলার বাজি পরিচালনা করে এবং মো. এনামুল হক ও অন্যান্য সহযোগীদের সহায়তায় সে বাজির টাকা ডলারে, ভারতীয় রুপি টাকায় কিংবা ডলার টাকায় রুপান্তরিত করে বাজি খেলা পরিচালনা করে আসছে।
শাহরুখ তার নিজের মোবাইলে হোয়াটসএপ থেকে জুয়ার বিষয়ে চ্যাটিংসহ বিকাশ নম্বরে টাকা লেনদেন করে থাকে। ওই একাউন্টের মাধ্যমে সে অনলাইনে জুয়ার বাজি ধরার টাকা ডলারের মাধ্যমে লেনদেন ও স্থানান্তর করে থাকে। তিনি আরও বলেন, এই অনলাইন জুয়ার মাধ্যমে বাংলাদেশে অবৈধ উপায়ে বাংলাদেশের টাকা দেশের বাইরে পাচার হয়ে যাচ্ছে। আটকদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: